র্সবশেষ শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর ২৫, ২০১৭

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের দুর্দান্ত জয়ের ইতিহাস : সাকিব ম্যান অব দ্যা ম্যাচ

আলমগীর হোসেন: অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্ট জয়ের জন্য তৃতীয় দিন শেষে স্বাগতিক বাংলাদেশের প্রয়োজন ছিল ৮ উইকেট, অন্যদিকে অস্ট্রেলিয়ার দরকার পড়ে ১৫৬ রানের। শেষঅবধি এই পরীক্ষায় পাশ করলো বাংলাদেশে। অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথম টেস্টে ঐতিহাসিক জয় পেল টাইগার বাহিনী। ২০ রানের জয় পেয়েছে সাকিবরা। ঢাকার মিরপুর শের-ই বাংলা জাতীয় ষ্টেডিয়ামে বুধবার (৩০ আগষ্ট) চতুর্থ দিনের সকালটা রোমাঞ্চের ডালা সাজিয়ে বসে। প্রথম ঘণ্টায় ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ ৬৫ রান তুলে ম্যাচ থেকে প্রায় ছিটকে দিয়েছিলেন বাংলাদেশকে। কিন্তু শেষ এক ঘণ্টায় অস্ট্রেলিয়ার ৫ উইকেট তুলে নিয়ে মিরপুরে এখন জয়টা খুব কাছেই দেখে বাংলাদেশ।
অস্ট্রেলিয়ার আশা হয়ে ছিলেন গ্লোন ম্যাক্সওয়েল। কিন্তু লাঞ্চের পর প্রথম বলেই তাকে বোল্ড আউট করে ফেরান সাকিব। এরপর লায়নকে সৌম্যর ক্যাচে পরিণত করেন মিরাজ। সাকিব-তাইজুলের ঘূর্ণিতে খাবি খেতে থাকে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। তবে শেষটা হতে দেয়নি বাংলাদেশের টাইগাররা।
সকালের সেশনে ৪ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। সাকিবের শিকার হয়েছেন বাংলাদেশের গলার কাটা হয়ে থাকা ওয়ার্নার, স্মিথ, ম্যাথু ওয়েড ও অ্যাশটন অ্যাগার। হ্যান্ডসকম্ব ও অ্যাগারকে তুলে নিয়েছে তাইজুল। অস্ট্রেলিয়ান শেষ দুই ব্যাটসম্যান অবশ্য আশা জিইয়ে রাখার চেষ্টা করে। ম্যাচ জেতার জন্য তখন দরকার ছিল ২১ রান, তাইজুলের শেষ আক্রমণে হ্যাজেলউডকে ফিরিয়ে দিয়ে ঈদের উপহারটা নিশ্চিত করে মুশফিক বাহিনী।
এরআগে সাকিবের শিকার হওয়ার আগে ক্যারিয়ারের ১৯ তম শতক পূরণ করেন অসি ওপেনার ডেভিড ওয়ার্নার, ১১২ রান করে সাজঘরে ফিরে যান। বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচে টাইগারদের জন্য সব থেকে বড় বিষয় ছিল ব্যাক টু ব্যাক সাকিবের পাঁচ-পাঁচ দশ উইকেট তুলে নেয়া। সেই সুবাদে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কারটাও পেয়েছেন তিনি।
ম্যান অব দ্য ম্যাচ সাকিব: বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার প্রথম টেস্টে অবিস্মরণীয় জয় পেয়েছে টাইগাররা। চতুর্থদিনে লাঞ্চের পর টানটান উত্তেজনায় শেষ দুই উইকেটের পতন ঘটে। সাকিব প্রথম ও দ্বিতীয় ইনিংসে পরপর ৫ উইকেট শিকার করে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন। ম্যাক্সওয়েলকে বোল্ড করে দ্বিতীয় ইনিংসেও ৫ উইকেট পেলেন সাকিব।
এদিকে খেলা শেষে সংবাদ মাধ্যমকে সাকিব আল হাসান বলেছেন, অনেকে হয়তো ভেবেছিল আমরা জিততে পারবো না। কিন্তু সবাই আমাদের সাপোর্ট দেয়াতেই আমরা জিততে পেরেছি। আর আমি গতকাল ভেবেছিলাম জয় পাবো না। কিন্তু আমার বউ বলেছিল, তুমিই একমাত্র আছো বাংলাদেশকে জেতাতে পারো।
মিরপুর স্টেডিয়ামে বুধবার অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হাতে রেখে ১৫৬ রানের টার্গেট নিয়ে খেলতে নামে। কিন্তু জয়ের জন্য ২১ রান বাকি থাকতেই সব উইকেট হারিয়ে ফেলে তারা।
প্রধানমন্ত্রীর টাইগারদের অভিনন্দন: মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জেতায় বাংলাদেশ ক্রিকেট দলকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে। জয়ের স্বাক্ষী হতে শেখ হাসিনা নিজেই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে গিয়ে উপস্থিত হন। প্রধানমন্ত্রীর উপস্থিতি মাঠে টাইগারদের দারুণভাবে উজ্জীবিত করে।

 

 

এ রকম আরো খবর

এক্সিট ফুটবল টুর্নামেন্ট-২০১৭ : পুরষ্কার বিতরণ : ব্রঙ্কস ইউনাইটেড চ্যাম্পিয়ন সোনার বাংলা রানার্স আপ

নিউইয়র্ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবলবিস্তারিত

সোনার বাংলা চ্যাম্পিয়ন ব্রঙ্কস ইউনাইটেড রানার্স আপ

নিউইয়র্ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি বছরের এক্সিটবিস্তারিত

টাইম টেলিভিশন-বাংলা পত্রিকা’য় ক্রিকেটার সাকিব আল হাসান

সালাহউদ্দিন আহমেদ॥ নাম তার সাকিব আল হাসান। লম্বাটে, হালকা-পাতলা গড়নেরবিস্তারিত

  • সোনার বাংলা চ্যাম্পিয়ন ব্রঙ্কস ইউনাইটেড রানার্স আপ : টুর্নামেন্টের সেমিফাইনাল ১০ সেপ্টেম্বর, ফাইনাল ১৭ সেপ্টেম্বর
  • এক্সিট ফুটবল লীগ : ব্রঙ্কস স্টার জয়ী ॥ রকির হ্যাট্রিক
  • এক্সিট ফুটবল লীগ : জ্যাকসন হাইটস ক্লাবের বাবলু সাসপেন্ড
  • অষ্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের জয়ে বাংলাদেশ সেমিফাইনালে
  • চ্যাম্পিয়নস ট্রফি: বাংলাদেশ ৫ উইকেটে নিউজিল্যান্ডেকে হারালো ॥ টাইগাররা জিতল টাইগারের মতো
  • কন্যার বাবা হলেন আশরাফুল
  • ঢাকায় পৌঁছেছেন পেস বোলিং কোচ ওয়ালশ
  • তাইপেও উড়ে গেল চূড়ান্ত পর্বে বাংলাদেশ