র্সবশেষ শিরোনাম

শনিবার, নভেম্বর ১৮, ২০১৭

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

ফ্লোরিডায় হোস্ট কমিটির সাধারণ সভায় প্রস্তুতি নিয়ে আলোচনা

ফোবানায় রুনা-সাবিনা ছাড়াও থাকবে আরো চমক : জহির

বাংলা পত্রিকা রিপোর্ট: ‘মানবতার জন্য ঐক্য’ এই শ্লোগানকে সামনে নিয়ে এবার ফ্লোরিডায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩১তম ফোবানা সম্মেলন। আগামী ৬, ৭ ও ৮ অক্টোবর মায়ামী শহরের হায়াত রিজেন্সী হোটেলে এই সম্মেলন হবে। সম্মেলনের প্রস্তুতি এগিয়ে চলছে। উল্লেখ্য, ইতিপুর্বে ১৯৯৬, ২০০৫ এবং ২০১২ সালে ফ্লোরিডায় ফোবানার সম্মেলন অনুষ্টিত হয়েছে। এবার চতুর্থবারের মতো ফ্লোরিডায় ফোবানা সম্মেলন হতে যাচ্ছে। অতীত অভিজ্ঞতার আলোকে এবারের সম্মেলন সবদিক থেকেই দৃষ্টিনন্দন সম্মেলন বলে সংশ্লিষ্টরা আশাবাদ ব্যক্ত করেছেন।
ফোবানা ৩১ তম সম্মেলনের কনভেনর এম রহমান জহির জানান, ফ্লোরিডায় প্রকৃতিক দুর্যোগের মধ্যেও ফোবানা সম্মেলনের কাজ এগিয়ে চলছে। আমরা ইমিধ্যেই সাধারণ সভা করে প্রস্তুতি বিষয়ে বিস্তারিত পর্যালোচনা করেছি। তিনি আশা করছেন, অচিরেই প্রকৃতিক বিপর্যয় কেটে যাবে এবং আমরা পুরো উৎসাহ-উদ্দীপনায় সম্মেলনের কাজ এগিয়ে নিতে পারবো। তিনি দৃঢ়তার সাথে আশাবাদ ব্যক্ত করে বলেন, এবারের ফোবানা সম্মেলন অতীতের যে কোন সময়ের চেয়ে ভাল। একটি শক্তিশালী কমিটি দিন রাত কাজ করছে। অনেক কে সম্পৃক্ত করা হয়েছে যাদের ফোবানা সফলের দক্ষতা রয়েছে। সম্মেলন সফল করার ব্যাপারে সব দিক থেকে ব্যাপক সারা পাওয়া যাচ্ছে। হ্যারিকেন ইরমা ও ফ্লোরিডার সাম্প্রতিক বিপর্যয়ে তেমন কোন প্রভাব পড়বে না।
এম রহমান জহির বলেন, উত্তর আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্য থেকে যারা আসবেন তারা সকলেই রেজিষ্ট্রেশন করে ফেলেছেন। স্পন্সরদের কাছ থেকেও ভাল সারা পাওয়া যাচ্ছে। সম্মেলনের অন্যতম আকর্ষণ সাংস্কৃতিক পর্বে বাংলাদেশের সঙ্গীত জগতের দুই কিংবদন্তি শিল্পী রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিন-এর উপস্থিতি ফোবানার ৩১ তম আসরকে ইতিহাস করে রাখবে। এছাড়াও থাকবে আরো চমক। থাকবে জনপ্রিয় আরো শিল্পী।
এদিকে ফ্লোরিডা থেকে প্রাপ্ত খবরে জানা গেছে, ফোবানা-২০১৭ হোস্ট কমিটির সাধারণ সভা গত ২৭ আগষ্ট শনিবার বিকেল ৫টায় ফ্লোরিডার ডেলরে বীচ শহরের সেফরন অ্যান্ড কারী রেস্তোরায় অনুষ্ঠিত হয়। ১০০ সদস্যের এই কমিটির প্রায়স সকল সদস্য সভায় উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার কর্মকর্তা ছাড়াও ফ্লোরিডার প্রত্যন্ত অঞ্চলের কমিউনিটি নেতাদের সমন্বয়ে গঠিত হয়েছে এই হোস্ট কমিটি।
ফোবানা হোস্ট কমিটির আহ্বায়ক এম রহমান জহিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন ফোবানা কমিটির সদস্য সচিব আরিফ আহমেদ আশরাফ এবং উপস্থাপনায় ছিলেন সাংস্কৃতিক পরিচালক এবিএম গোলাম মোস্তফা।
সভার শুরুতে স্বাগত বক্তব্যে এম জহির রহমান চলতি বছর অনুষ্ঠিতব্য ফোবানা সম্মেলনের খুটিনাটি বিষয় তুলে ধরেন এবং আলোচনার জন্য উপস্থিত কর্মকর্তা ও সদস্যদের মতমত তুলে ধরার আহ্বান জানান।
সভায় ফোবানা কমিটির প্রধান সমন্বয়কারী এম আতিকুর রহমান, প্রধান উপদেষ্টা আব্দুল ওয়াহেদ মাহফুজ, প্রধান পেট্রোন নওশাদ চৌধুরী, উপদেষ্টা এম মজুমদার, আমীর আলী চৌধুরী ও এম. মজুমদার, বিশিষ্ট ব্যবসায়ী আলমগীর কবীর, কমিউনিটি ব্যক্তিত্ব আমির আলী চৌধুরী, কো কনভেনর ওসমান চৌধুরী অপু, এমরানুন হক চাকলাদার ও আলমগীর কবীর, যুগ্ম সচিব ফারুক সরকার, যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহেদ, ম্যাগাজিন কমিটির চেয়ারম্যান রফিকুল হক, সহ সদস্য সচিব রফিকুল ইসলাম, স্টল কমিটির চেয়ারম্যান রেজাউল ইসলাম, চিল্ডরেন প্রোগ্রাম কমিটির চেয়ারম্যান চিত্রা সুলতানা, কাব্য জলসা কমিটির চেয়ারম্যান লায়লা হারুন, হোটেল একোমোডেশন কমিটির চেয়ারম্যান কবীর চৌধুরী তুহিন, রেজিষ্ট্রেশন চেয়ারম্যান তামান্না আহমেদ, সাংস্কৃতিক কমিটির উপদেষ্টা ড. এনি, বিনোদন কমিটির চেয়ারম্যান মোহাম্মদ মহসিন রহমান, ফান্ড রেইজিং কমিটির চেয়ারম্যান মাজহারুল ইসলাম সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন এবং স্ব স্ব বিভাগের প্রস্তুতি, অগ্রগতি তুলে ধরে এবারের ফোবানা সম্মেলন সফল করার জন্য সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।
সভায় আরো আলোচনায় অংশ নেন ফোবানা কমিটির কো কনভেনর যথাক্রমে সরকার হারুন, আজম চৌধুরী, একেএম হোসেন টিটু ও দুলু ভূইয়া, উপদেষ্টা কিউ এম নুরুল ইসলাম ও ড. মামুন, সাংস্কৃতিক কমিটির উপদেষ্টা আতিক, আইন বিষয়ক চেয়ারম্যান এডভোকেট নুসরাত মনসুর, ফটোগ্রাফী কমিটির চেয়ারম্যান ড. এ আর কে প্রিন্স, ফটোগ্রাফী কমিটির কো চেয়ারম্যান হাফিজুর রহমান, মহিলা বিষয়ক কমিটির চেয়ারম্যান রুবাইয়া মামুন, ব্যবসা বিষয়ক কমিটির চেয়ারম্যান বাবুল হাই, ইভেন্ট কো-অর্ডিনেটর জনি এস জনি, সহ সদস্য সচিব জানে আলম টিপু, সাংস্কৃতিক কমিটির সমন্বয়কারী রাজু চৌধুরী প্রমুখ।

এ রকম আরো খবর

জ্যামাইকা মুসলিম সেন্টারে নিউইয়র্কের পুলিশ প্রধান জেমস : সিটির শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সবার সহযোগিতা কামনা

নিউইয়র্ক: বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্ক সিটির শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে নিউইয়র্কবিস্তারিত

যুক্তরাষ্ট্র যুবদল সভাপতি জাকির চৌধুরীর মাতৃবিয়োগ

নিউইয়র্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল যুক্তরাষ্ট্র শাখার সভাপতি জাকির এইচ. চৌধুরীরবিস্তারিত

ড. মাহফুজুর রহমানের ইন্তেকাল

বাংলা পত্রিকা রিপোর্ট: বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত লেখক ও জাতিসংঘের সাবেকবিস্তারিত

  • যুক্তরাষ্ট্র আ. লীগের সভাপতির বিরুদ্ধে মিথ্যাচার ও কুৎসা রটনার বিরুদ্ধে প্রতিবাদ
  • সিটি হলে বাংলাদেশী কমিউনিটির টার্গেট ২০২১
  • বাংলাদেশ সোসাইটির সাধারণ সভা ১৭ ডিসেম্বর
  • বাসদ নেতা মাহবুবুল হকের ইন্তেকাল : রাষ্ট্রীয় মর্যাদায় মরদেহ অটোয়ায় দাফন
  • নিউইয়র্ক মহানগর আ. লীগ : সাইকুল সহ সভাপতি, রানা সাংগঠনিক সম্পাদক ওয়ালী কার্যকরী সদস্য
  • নিউইয়র্কে সাংবাদিক সম্মেলনে ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ : ড. সিদ্দিক কখনো ছাত্রলীগ করেননি
  • যুক্তরাষ্ট্র জাসদের সভায় ড. সিদ্দিক : কতিপয় গর্ধভ ছাত্রলীগ নেতার কারণে জাসদের সৃষ্টি হয়
  • পার্কচেষ্টার জামে মসজিদ নির্বাচন : ‘মোস্তাক-খলিল’ পূর্ণ প্যানেলে জয়ী
  • ইঞ্জিনিয়ার আবু হানিফের কন্যা ইলাফ’র জন্মদিন পালন
  • ৭৫’র ৭ নভেম্বরের ঘটনা জাতির পরাধীনতা রক্ষা করেছে : আব্দুস সালাম
  • মেয়র ব্লাজিও বিপুল ভোটে দ্বিতীয় মেয়াদে জয়ী
  • নিউইয়র্ক সিটি নির্বাচনে ভোট গ্রহণ চলছে : ভোটারের উপস্থিতি কম
  • error: Content is protected !! Please don\'t try to copy.