র্সবশেষ শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর ২৫, ২০১৭

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

নোয়াখালী সোসাইটির নির্বাচন : দুই পদে ৪ প্রার্থী

বিনা প্রতিদ্বন্দ্বিয়তায় ‘রব-জাহিদ’ প্যানেল জয়ী!

বাংলা পত্রিকা রিপোর্ট: বৃহত্তর নোয়াখালী সোসাইটি ইউএসএ ইনকের নেতৃত্বে আবারো আসছেন ‘রব-জাহিদ’ প্যানেল। গত ৯ সেপ্টেম্বর শনিবার আনুষ্ঠানিকভাবে মনোয়নপত্র দাখিরের শেষ দিনে সংগঠনের কার্যকরী পরিষদের ১৭টি পদের বিপরীতে ১৯টি মনোনয়ন পত্র জমা দেয়া হয়। যার মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদসহ ১৭টি পদই ‘রব-জাহিদ’ প্যানেলের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। অপরদিকে অর্থ সম্পাদক ও সাংগঠনিক পদে আরো দু’জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। ফলে অনানুষ্ঠানিকভাবে ‘রব-জাহিদ’ প্যানেলের ১৭ প্রার্থীর মধ্যে ১৫জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন। এদিকে মনোনয়ন পত্র জমা থেকে নির্বাচন কমিশনের আয় হয়েছে প্রায় ১২ হাজার ডলার। উল্লেখ্য, নোয়াখালী সোসাইটির বর্তমান কমিটির সভাপতি আব্দুর রব এবং সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু বিগত নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে তিন বছর ধরে দায়িত্ব পালন করছেন।
যুক্তরাষ্ট্র প্রবাসী নোয়াখালীবাসীদের সামাজিক সংগঠন বৃহত্তর নোয়াখালী সোসাইটি ইউএস ইনক। এই সংগঠন প্রতিষ্ঠার পর থেকেই সোইটির নিজস্ব ভবন, প্রবাসীদের জন্য প্রায় ৪ শতাধিক কবরস্থান ক্রয়’সহ নানা সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে এগিয়ে রয়েছে। যার অগ্রভাগে রয়েছেন সোসাইটির নির্বাচিত প্রতিনিধিরা।
আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিতব্য সংগঠনের ত্রি-বার্ষিক নির্বাচন ঘিরে নোয়াখালীবাসীদের মাঝে বিপুল উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। ৯ সেপ্টেম্বর শনিবার রাতে মনোনয়নপত্র দাখিল ঘিরে বাংলাদেশী অধ্যুষিত ব্রুকলীনের চার্চ-ম্যাকডোনাল্ড এভিনিউ ছিল নির্বাচনী আমেজ।
গত ৯ সেপ্টেম্বর শনিবার বৃহত্তর নোয়াখালী সোসাইটির মনোনয়নপত্র জামাদানের শেষ দিনে গঠিত নির্বাচন কমিশনের কাছে ১৭টি পদের বিপরীতে একমাত্র পূর্ণাঙ্গ প্যানেল হিসেবে তা দাখিল করে ‘রব-জাহিদ’ প্যানেল। অন্য একটি প্যানেল থেকে মনোনয়নপত্র গ্রহণ করা হলেও কেবল অর্থ সম্পাদক পদে ফরিদ উদ্দিন তরন ও সাংগঠনিক সম্পাদক পদে মো: আবীর হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে তাদের মনোনয়ন জামা দেন।
শনিবার রাত ৮টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত সোসাইটি ভবনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা নেন নির্বাচন কমিশন। এসময়ে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর করিমুল হক, নির্বাচন কমিশনের সদস্য মোহাম্মদ সোহেল হেলাল, আশীষ রঞ্জন ভৌমিক, মোহাম্মদ আবুল কাশেম ও সুভাষ চন্দ্র মজুমদার।
নির্বাচনী তফসিল মোতাবেক আগামী ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ১৫ সেপ্টেম্বর।
‘রব-জাহিদ’ প্যানেলের প্রার্থীরা হলে: সভপতি- আব্দুর রব, সিনিয়র সহ সভাপতি- নাজমুল হাসান মানিক, সহ সভাপতি- আবুল বাসার, সাধারণ সম্পাদক- জাহিদ মিন্টু, সহ সাধারন সম্পাদক- মো: ইউসুফ জসীম, অর্থ সম্পাদক- মহি উদ্দিন, সহ অর্থ সম্পাদক- জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক- আব্দুল মালেক খান, প্রচার সম্পাদক- আইনুল ইসলাম, ধর্ম ও সমাজকল্যাণ বিষযক সম্পাদক- মওলানা ইব্রাহীম, ক্রীড়া, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক- জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক- গোলাম কিবরিয়া মনির এবং কার্যকরী সদস্য: নজির ভান্ডারী, মোশাররফ হোসেন জাহাঙ্গীর, মোহাম্মদ আলী, মোহাম্মদ ইউসুফ ও সালেহ আহমেদ রুবেল।

 

এ রকম আরো খবর

মারুফ বিল্লাহ’র মরদেহ ঢাকায় প্রেরণ

বাংলা পত্রিকা রিপোর্ট: নিউইয়র্ক সিটির উডসাইডে বসবাসকারী বাংলাদেশী যুবক মারুফবিস্তারিত

সানোয়ার হোসেন এমপি’র সাথে টাঙ্গাইলবাসীর মতবিনিময় রোববার

নিউইয়র্ক: বাংলাদেশ জাতীয় সংসদের টাঙ্গাইল-৫ (সদর) আসনের নির্বাচিত সদস্য সানোয়ারবিস্তারিত

  • নিউইয়র্কে বাংলাদেশী মারুফ বিল্লাহ’র আতœহত্যা
  • আওয়ামী লীগ ক্ষমতায় থাকা মানেই উন্নতি-অগ্রগতি, আর বিএনপি ক্ষমতায় থাকা মানেই লুটপাট, স্বজনপ্রীতি, সন্ত্রাস
  • রোহিঙ্গা বিষয়ে সচেতন প্রবাসীদের সভা ২২ সেপ্টেম্বর শুক্রবার
  • শেখ হাসিনাকে নিয়ে উৎসবের আমেজে যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবার : সাধারণ সম্পাদক পদ নিয়ে ব্যাপক লবিং
  • বাবু-জসিমের নেতৃত্বে ব্যাপক বিক্ষোভ
  • মিন্টন ভুইয়ার নেতৃত্বে যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিবাদ ব্যাপক বিক্ষোভ
  • নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : নাগরিক সম্বর্ধনা ১৯ সেপ্টেম্বর, জাতিসংঘে ভাষণ ২১ সেপ্টেম্বর: জেএফকেতে হাজারো নেতা-কর্মীর উষ্ণ অভ্যর্থনা
  • নিউইয়র্ক সিটির ডেমোক্র্যাট দলীয় প্রাইমারী-২০১৭ : মেয়র ব্লাজিও বিপুল ভোটে জয়ী ॥ সম্মানজনক ভোটে হারলেন টি রহমান ও হেলাল শেখ
  • ফোবানায় রুনা-সাবিনা ছাড়াও থাকবে আরো চমক : জহির
  • নিউইয়র্ক সিটির ডেমোক্র্যাট প্রাইমারী ১২ সেপ্টেম্বর মঙ্গলবার
  • ৯/১১’র স্মৃতি