র্সবশেষ শিরোনাম

বুধবার, জুন ২৮, ২০১৭

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

জামিনে মুক্ত শাহেদুল ইসলাম

Shahedul Islam_BD Consulet NY

নিউইয়র্ক: শ্রমিক পাচার, গৃহকর্মী নির্যাতন ও হত্যা হুমকির অভিযোগে গ্রেফতারের পর  ৫০ হাজার ডলার বন্ডের বিনিময়ে জামিন পেলেন নিউইয়র্ক বাংলাদেশ কন্সুলেটের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম। সোমবার (১২ জুন) জ্যামাইকার নিজ বাসা থেকে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। এরপর কুইন্সের ক্রিমিনাল কোর্ট থেকে সোজা নিয়ে যাওয়া হয় ব্রঙ্কসের একটি কারাগারে। অবশেষে ৫০ হাজার ডলারর বন্ডের বিনিময়ে মঙ্গলবার রাত সাড়ে আটটায় মুক্তি পান তিনি। গৃহকর্মী নির্যাতনের অভিযোগ করা হলেও শাহেদুল ইসলামের নিকট আতœীয়রা দাবী করেন, আমেরিকান গ্রীন কার্ড পেতেই বাসা থেকে পালিয়ে ১৩মাস পর মিথ্যা-বানোয়াট মামালা দায়ের করেছে গৃহকর্মী। আর কনসাল জেনারেল টাইম টেলিভিশনকে জানান, বিষয়টি আইনী প্রক্রিয়ার মাধ্যমেই সমাধান হবে।
সোমবার নিউইয়র্কের স্থানীয় সমায় বেলা ১১টায় জ্যামাইকার বাসা থেকে শাহেদুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। এরপর কুইন্সের আলাদলতে তোলা হলে মামলার বাদি-বিবাদীর সাক্ষ্য প্রমাণ শেষে ব্রঙ্কসের একটি কারাগারে নিয়ে যাওয়া হয় নিউইয়র্ক বাংলাদেশ কন্সুলেটের ডেপুটি কনসাল জেনারেলকে। ঘটনাটি মুহুর্তেই ছড়িয়ে পড়ে পুরো যুক্তরাষ্ট্র’সহ বাংলাদেশী কমিউনিটিতে। বাংলাদেশের কূটনীতিক শাহেদুল ইসলাম নিউইয়র্কে গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে তার গ্রামের বাড়ি ঠাকুরগাঁওয়ের প্রবাসী এসে জড়ো হন ব্রঙ্কসের কারাগারের সামনে। শাহেদুল ইসলামের নিকট আতœীয় বলে দাবিদার অনেকেই গৃহকর্মী নির্যাতনের বিষয়টি সাজানো নাটক বলে দাবী করেন।
সব আইনী পক্রিয়ার শেষে মুক্তির কয়েকঘন্টা আগে টাইম টেলিভিশনের কাছে ঘটনার বর্ণনা তুলে ধরেন, কনসাল জেনারেল শামীম আহসান। ২০১২ সালের শেষদিকে ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম বাংলাদেশ থেকে রুহুল আমিন নামে একজনকে গৃহকর্মী হিসেবে নিউইয়র্কে নিয়ে আসেন। গেল বছরের মে’তে শাহেদুল ইসলামের বাসা থেকে তিনি নিরদ্দেশ হন বলে জানান কনসাল জেনারেল।
এদিকে, শাহেদুল ইসলামের আটকের খবর শুনে ব্রঙ্কসের হাজতখানায় ছুটে যান বাংলাদেশী আমেরিকান এটর্নী মঈন চৌধুরী।
টাইম টেলিভিশনের ইউনিট চলে আসার পর রাত সাড়ে আটটার দিকে মুক্তি পান শাহেদুল ইসলাম।  আপাতত ৫০ হাজার ডলার বন্ডের বিনিময়ে তিনি মুক্তি পেলেও অপরাধ প্রমাণিত হলে ১৫ বছরের কারাদন্ড হতে পারে তাঁর। (টাইম টেলিভিশন)

এ রকম আরো খবর

Eid Logo-1

ঈদের জামাত কখন কোথায়

বাংলা পত্রিকা রিপোর্ট: পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা সাপেক্ষে আগামীবিস্তারিত

USA BNP (Milton) at UN

যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মিল্টন ভূইয়ার নেতৃত্বে জাতিসংঘ ভবনের সামনে বিক্ষোভ

নিউইয়র্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সাবেক মন্ত্রীবিস্তারিত

  • ‘টাইম টেলিভিশন’ ও ‘বাংলা পত্রিকা’র ব্যতিক্রমী ইফতার মাহফিল : মূলধারার সাথে নতুন প্রজন্মের মধ্যে সেতুবন্ধনের দৃঢ় অঙ্গীকার
  • বাংলাদেশ কন্স্যুলেটের পর এবার মিশনের কর্মকর্তা গ্রেফতার
  • চমৎকার আয়োজনে বিয়ানীবাজার সমিতির ইফতার মাহফিল
  • এনআরবি নিউজ ২৪ প্রেরিত সংবাদের প্রতিবাদ
  • স্কুলে টয়গান নিয়ে শিক্ষককে গুলি করার অভিযোগ : বাংলাদেশী শিশুকে স্কুল থেকে সাসপেন্ড
  • নিউইয়র্কের ব্রঙ্কসে বাংলাদেশী ইমাম হামলার শিকার
  • বাংলাদেশী পুলিশ-ই ভবিষ্যতে এনওয়াইপিডিকে নেতৃত্ব দেবে ॥ নিউইয়র্ক সিটি সব মানুষের নিরাপদ আবাসস্থল
  • যুক্তরাষ্ট্র আ. লীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
  • শিক্ষা কল্যাণ ট্রাষ্টের জন্য ১২ লাখ টাকা অনুদানের প্রতিশ্রুতি
  • বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদের মাতার ইন্তেকাল
  • নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত